শনিবার, ৩০ মে ২০২০, ০৯:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ডাক্তারের ভুল চিকিৎসায় কিশোরীর মৃত্যুর অভিযোগ কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি’র) প্রায় সাড়ে ৪ লক্ষ টাকার মাদকসহ একজন আটক কুমিল্লায় পরিবহনে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য আটক হোমনায় সাতটি চোরাই গরু উদ্ধার, আটক-১ কালিরবাজারে মেম্বার পুত্রের অপকর্মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী কুমিল্লায় মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় ট্রাক্টর চালককে হত্যা আগামীকাল থেকে কুমিল্লায় সকল মসজিদে ৫ ওয়াক্ত নামাজ পড়ার অনুমতি কুমিল্লায় শপিংমল খুলছে ১০ মে, খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত চৌদ্দগ্রাম বাজারে সরকারি নির্দেশ মানছে না কাপড় ব্যবসায়ীরা, ১২ হাজার টাকা জরিমানা আদালতের নির্দেশ অমান্য করে শতবছরের পুকুর ভরাট করে বুড়িচং নিমসারে অবৈধভাবে পরিচালনা
কুমিল্লায় শপিংমল খুলছে ১০ মে, খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত

কুমিল্লায় শপিংমল খুলছে ১০ মে, খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত

স্টাফ রিপোর্টারঃ

রোজার ঈদকে সামনে রেখে আগামী ১০ মে কুমিল্লাসহ দেশের সব দোকান–পাট ও শপিং মল খোলার অনুমতি দিয়েছে সরকার। সোমবার (৪ মে) সন্ধ্যায় বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।এদিকে বেশ কয়েকটি শর্ত মেনে বিকাল ৪টা পর্যন্ত সারাদেশের শপিং মলগুলো খোলা রাখা যাবে জানিয়ে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং সব বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের সোমবার নির্দেশনা পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।তবে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে একই ব্যক্তির স্বাক্ষরে তিনটি আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি এবং তিনটিতে তিন রকম নির্দেশনা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়।
মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জানানো হয় শপিংমল আগামী ৫ মে খোলা হবে, একটায় বলা হয় ১০ মে। আরেকটায় বলা হচ্ছে মার্কেট বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে অপরটিতে বলা হচ্ছে ৪টা পর্যন্ত।তবে শেষ পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে ১০ তারিখে এবং বিকেল ৪টা পর্যন্ত খোলার বিষয়টি জানানো হযেছে।
এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম–সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মো. মুশফিকুর রহমান গণমাধ্যমকে বলেন, আগের আদেশে বিকাল ৫টা পর্যন্ত শপিংমল খোলা রাখার কথা বলা হলেও সেটা বিকাল ৪টা পর্যন্ত করা হয়েছে।শপিংমল খোলা রাখতে ব্যবসায়ীদের যেসকল শর্ত মানতে হবে–
১. বড় শপিং মলের প্রবেশমুখে হাত ধোঁয়ার ব্যবস্থা ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।
২. শপিং মলে আসা যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।
৩. বেচাকেনার সময় ক্রেতা–বিক্রেতাদের পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।
৪. দোকানপাট এবং শপিং মল বিকাল ৪টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে।এর আগে করোনাভাইরাসের কারণে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়, শপিং মলও বন্ধ রাখতে বলা হয়। ছুটি বাড়ার সঙ্গে ব‌্যবসা প্রতিষ্ঠানের জন‌্যও একই সিদ্ধান্ত বহাল থাকে।
তবে ঈদ–উল ফিতর সামনে রেখে কয়েকটি শর্ত মেনে মার্কেট–শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ভালো লাগলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েব সাইটের কোনো লেখা ,ছবি বিনা অনুমতিতে অন্যকোথাও প্রকাশ করা সম্পূর্ণ বে-আইনি ।
Desing & Developed BY ThemesBazar.Com