• শিরোনাম

    বুড়িচংয়ে পরিক্ষার্থীদের ছাত্রাবাসে অাগুন:প্রধান শিক্ষকের অাভিযোগ পরিকল্পিত

    আক্কাস আল মাহমুদ হৃদয়: | বুধবার, ০৬ ডিসেম্বর ২০১৭

    বুড়িচংয়ে পরিক্ষার্থীদের ছাত্রাবাসে অাগুন:প্রধান শিক্ষকের অাভিযোগ পরিকল্পিত

    কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয়ে ছাত্রাবাসে ভয়াবহ আগুন লেগে এসএসসি পরীক্ষার্থীদের বই পুস্তক , খাট, বিদেশী কম্বল ও পোশাক সহ পুড়ে ছাই। ক্ষতির পরিমান আনুমানিক আড়াই লক্ষ টাকার অধিক। শিক্ষকদের দাবী পরিকল্পতিভাবে ছাত্রাবাসে আগুন লাগানো হয়। ঘটনার বিস্তারিত জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয়ের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের ছাত্রাবাসে গত ২ তারিখ শনিবার রাতের কোনো এক সময় কে বা কারা আগুন লাগিয়ে দেয় । এতে পরীক্ষার্থীদের বই পুস্তক, খাট, পোশাক সহ প্রয়োজনীয় মূল্যবান জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা ওই দিন রাত্রে ছাত্রাবাসের আগুন নিয়ন্ত্রনে আনে। পরেরদিন সকালে শিক্ষকরা জানতে চাইলে কি কারনে আগুন লেগেছে কেউ বলতে পারে নাই। তবে এলাকায় ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়লে শিক্ষকরা বিভিন্ন প্রশ্নের সম্মূখীন হয়। পরীক্ষার্থীদের মাঝে ভয়ভীতি চলে আসার কারনে তারা এখন আর ছাত্রাবাসে আসে না।

    এখানে অনেক গরিব পরীক্ষার্থীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ বিষয়ে উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার সরকার এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন গত শনিবার ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে ছাত্রাবাস বন্ধ ছিল। ওই দিন রাত্রে কে বা কারা আগুন লাগিয়ে দেয় এই প্রতিষ্ঠানের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের ছাত্রবাসে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়। প্রায় আড়াই লক্ষ টাকার অধিক হবে। আগুন লাগার সূত্রপাত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন এই আগুন লাগার পিছনে কারোর হাত আছে বলে দাবী করেন। তিনি আরো বলেন আমাদের ছাত্রাবাসের এক পরীক্ষার্থীকে তার আগের দিন অজ্ঞাত নাম্বার দিয়ে হুমকি প্রদান করছিলেন। তার ধারনা ওরাই এই আগুনের সূত্রপাত ঘটিয়েছে। এই ছাত্রাবাসের দায়িত্বে থাকেন উক্ত প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক হল সুপার আবুল কাশেম।

    নৈশ প্রহরী হিসেবে ছিলেন মো: আবদুর রহিম খন্দকার। এই ব্যাপারে বুড়িচং থানায় ওই মোবাইল নাম্বার দিয়ে একটি অভিযোগ দায়ের করা হয়। এব্যাপারে বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে সততা নিশ্চিত করেন কে বা কারা হুমকি দিয়েছে তাদেরকে শীঘ্রই আইনের আওতায় আনা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com