অাপসহীন সত্যান্বেষী
  • শিরোনাম

    ব্রা‏হ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগ প্রার্থী বনাম আ’লীগের বিদ্রোহীর হাড্ডাহাড্ডি লড়াই

    নিজস্ব প্রতিনিধিঃ | রবিবার, ২৪ মার্চ ২০১৯

    ব্রা‏হ্মণপাড়া  উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগ প্রার্থী বনাম আ’লীগের বিদ্রোহীর হাড্ডাহাড্ডি লড়াই

    কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাচনের আর বাকি আছে ৫ দিন। যতই দিন যাচ্ছে ততই পরিবর্তন হচ্ছে দৃশ্যপট। মাঠ দখলের লড়াই চলছেই। ক্রমেই জনগণ উন্মোচিত হচ্ছেন কে কার সমর্থক। প্রার্থীরা ও তাদের সমর্থক গোষ্ঠী দলে ভিরাতে চাইছেন ক্লিন ইমেজের সুশীল সমাজের ব্যক্তিদের। বিএনপি জামায়াত নির্বাচনে না আসায় আ’লীগ প্রার্থী বনাম আ’লীগের বিদ্রোহীর হাড্ডাহাড্ডি লড়াই। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মাঠে রয়েছেন বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক। দলীয় কিছু নেতাকর্মী আছেন বিদ্রোহী প্রার্থীর সাথে। ভাইস চেয়ারম্যান পদে ৩জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদেও নির্বাচন করছেন ৩জন।

    ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম বলেন, ব্রা‏হ্মণপাড়া উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত হয়েছে ব্রা‏হ্মণপাড়া উপজেলা পরিষদ। এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ১৬৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৭ হাজার ১৬৫ জন এবং মহিলা ভোটার ৭৪ হাজার ৯৯৮জন। কেন্দ্র রয়েছে ৫৬টি। বুথের সংখ্যা ৩৬৬টি।

    উপজেলা আ’লীগ দলীয় সূত্রে জানা গেছে, ব্রা‏হ্মণপাড়া উপজেলা আ’লীগের আহবায়ক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী। চেয়ারম্যান পদে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মোহাম্মদ আবু তাহের মাঠে রয়েছেন। তিনি ২০১৪ সনে বর্তমান উপজেলা চেয়ারম্যানের সাথে প্রতিদ্বন্ধিতা করেছিলেন।

    উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক ও সাহেবাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা ছারোয়ার খান বলেন, আ’লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগের আহবায়ক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী। তাঁর নেতৃত্বে দল সুসংগঠিত। এলাকার মানুষের সুখে-দুখে তিনি ছিলেন এবং আছেন। আবু তাহের আ’লীগের প্রার্থী নয়। তিনি স্বতন্ত্র প্রার্থী। এতে আ’লীগ প্রার্থীর কোন সমস্যা হবে না। আ’লীগ প্রার্থীর সাথে দলীয় লোকজন ও সাধারণ জনগন রয়েছে।

    ব্রা‏হ্মণপাড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ’লীগ নেতা হাজী জসিম উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আবু তাহেরসহ ৩জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছিল। বিভিন্ন জরিপে মোহাম্মদ আবু তাহের এগিয়ে থাকলেও দলীয় মনোনয়ন পাননি। কিন্তু আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আ’লীগের দলীয় নেতা-কর্মীরা বিভক্ত হয়ে গেছে।

    স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু তাহের বলেন, তিনি উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক এবং জেলা আ’লীগের সদস্য। তিনি আ’লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন কিন্তু না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। তিনি দাবী করেছেন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মীরা তাঁর সাথে রয়েছেন। তিনি বলেন, এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি। সাধারণ জনগন আমার সাথে রয়েছে।

    আ’লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান ব্রা‏‏‏হ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী বলেন, তিনি আ’লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী। তাকে মনোনয়ন দেয়ায় এলাকার জনগণ অনেক খুশি। তিনি আশা করছেন জনগন তাকে ভোট দিয়ে আবারও নির্বাচিত করবেন। তিনি আরো বলেন, ২০০৮ ও ২০১৪ সনে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের জন্য অনেক কাজ করেছি। প্রতিদিন কমপক্ষে ১৮ ঘন্টা জনগনকে সময় দিয়ে জনগনের সুখে-দুখে পাশে থেকেছি। তিনি বলেন, আ’লীগের বিদ্রোহী প্রার্থী থাকলেও এতে কোন প্রভাব পড়বে না। তিনি আবারও নির্বাচিত হবেন।

    ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মো. কামাল হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী মহিলালীগের আহবায়ক আইনজীবি জাহানা আরা বেগম, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক পপি ও আওয়ামী মহিলালীগ নেত্রী আইনজীবি শামীমা আক্তার চেীধুরী।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com