অাপসহীন সত্যান্বেষী
  • শিরোনাম

    কুমিল্লায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ লাখ টাকার অবৈধ ঔষধ জব্দসহ অর্থদন্ড!

    নিজস্ব প্রতিনিধিঃ | শনিবার, ২৩ মার্চ ২০১৯

    কুমিল্লায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ লাখ টাকার অবৈধ ঔষধ জব্দসহ অর্থদন্ড!

    কুমিল্লায় লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ফিজিশিয়ান স্যাম্পল এবং চোরাইপথে আনা ঔষধ বিক্রি ও জন্য সংরক্ষণের দায়ে ৫টি ফার্মেসীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রায় ৪ লাখ টাকার অবৈধ ঔষধ জব্দ করা হয়েছে। অভিযান চালিয়ে ৫৬ হাজার টাকা নগদ অর্থদন্ড এবং প্রায় ৪ লাখ টাকার ঔষধ জব্দ করা হয়েছে।

    কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক রুবাইয়া খানমের নেতৃত্বে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও, ঝাউতলা ও আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করা হয়।

    সূত্র জানায়, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত কর্তৃক আদর্শ সদর উপজেলা ও কুমিল্লা মহানগর এলাকার বিভিন্ন ঔষধের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকার মেডিসিন প্লাজার অনুরাগ মেডিক্যাল হল থেকে ৩০ হাজার টাকা, নগরীর ঝাউতলা এলাকার ফয়সাল মেডিসিন কর্ণার থেকে ১৫ হাজার টাকা, হালিমা মেডিক্যাল হল থেকে ৫ হাজার টাকা, বাগিচাগাঁও এলাকার মজুমদার ফার্মেসী থেকে ৩ হাজার টাকা এবং মাস্টার ফার্মেসী থেকে ৩ হাজার টাকা অর্থদ- আদায় করা হয়।

    এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম বলেন, এসব ফার্মেসীতে ঔষধ প্রশাসন প্রদত্ত লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ফিজিশিয়ান স্যাম্পল এবং চোরাইপথে আনা অনুমোদনহীন ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করা হয়েছিল। এসব ফার্মেসীতে অভিযান পরিচালনা করে ৫৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং জব্দকৃত প্রায় ৪ লাখ টাকার ফিজিশিয়ান স্যাম্পল দুঃস্থদের মাঝে বিতরণের জন্য কুমিল্লা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসকের নিকট হস্তান্তর করা হয়েছে। এ সময় জেলা ড্রাগ সুপার মো. হারুন-উর-রশীদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নীল ছবি যেভাবে তৈরি হয়

    ১৪ ডিসেম্বর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com