• শিরোনাম

    কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

    কুমিল্লা সংবাদদাতা | বুধবার, ২১ নভেম্বর ২০১৮

    কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

    কুমিল্লা সেনানিবাসে বর্ণাঢ্য আয়োজনে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়েছে। ২১ নভেম্বর বুধবার বিকাল ৩টায় কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস ২০১৮ পালন করা হয়। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের এইদিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠিত হয়। এরপর এই বাহিনী পাকিস্তানী দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করে এবং এতে মুক্তিযুদ্ধে বিজয় অর্জন ত্বরান্বিত হয়।দেশ স্বাধীন হওয়ার পর ঐতিহাসিক এই দিন প্রতি বছর সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালিত হয়।

    এ উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সেনানিবাসের এরিয়া কমান্ডার ও ৩৩ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করা সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, লিখিত বক্তব্যে তিনি বলেন দেশের যেকোন দূর্যোগ ও মানুষের প্রয়োজনে পাশে রয়েছে সেনাবাহিনী।
    কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতু, সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

    পরে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে অতিথিদের নিয়ে কেক কাটেন জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী।

    এসময় উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এবিএম তাজুল ইসলাম, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য ওবায়দুল মোক্তাদির চৌধুরী, সংসদ সদস্য তাজুল ইসলাম, সংসদ সদস্য রওশন আরা মন্নান, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম।

    কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে কুমিল্লা, চাঁদপুর, ব্রাক্ষনবাড়িয়া, নোয়াখালী জেলার মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দ, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ। কুমিল্লা সেনানিবাসের উর্দ্ধতন সেনা কর্মকর্তাবৃন্দ ও তাদের পুরবারের সদস্যবৃন্দ।

    সাবেক সেনাকর্মকর্তা, কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউল আহমেদ বাবুল, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সম্পাদক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com