• শিরোনাম

    শিক্ষাখাতে দেবিদ্বারকে দেশ বাসীর কাছে রোল মডেল হিসাবে গড়ে তোলায় অামার লক্ষ …….. রাজী মোহাম্মদ ফখরুল (এমপি)

    মাহফুজ অাহম্মেদ, কুমিল্লাঃ | শুক্রবার, ১১ মে ২০১৮

    শিক্ষাখাতে দেবিদ্বারকে দেশ বাসীর কাছে রোল মডেল হিসাবে গড়ে তোলায় অামার লক্ষ …….. রাজী মোহাম্মদ ফখরুল (এমপি)

    বক্তব্য রাখছেন, কুমিল্লা-৪(দেবিদ্বার) সাংসদ গনমানুষের নেতা রাজী মোহাম্মদ ফখরুল

    কুমিল্লার দেবিদ্বার উপজেলার মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে শুক্রবার সকাল ১১ টায় স্কুল মাঠে ৭৭বছর পূর্তি উপলক্ষে পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রনালয় সর্ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, আপনাদের দাবী এই বিদ্যালয়ের একটি সুন্দর ভবন নির্মান করা, তবে ভাল মানের ভবন আমি তৈরি করে দিতে পারবো। যদি ওই ভবন থেকে ভাল মানের শিক্ষার্থী বের না হয় তাহলে এর কোন মূল্য থাকবেনা। আমার পূর্বে অনেকেই বক্তব্য দিয়েছেন নীতির কথা বলেছেন, আমি যখন সংসদ সদস্য নির্বাচিত হলাম  তখন নকল বন্ধ করার চেষ্টা করি,পাশের হার অর্ধেক কমে যায়। নীতি এমন একটা জিনিস অভিবাভকরাও বুঝেনা, অামি নকলের প্রতিরোধ করায়, তখন অনেকের মুখেই শুনে ছিলাম কেন পরীক্ষার হলে নকল করতে দেওয়া হলনা, তাহলে এমপি চায়না আমাদের সন্তানেরা পাশ করুক। এমপির কারনে দেবিদ্বারের শিক্ষা ব্যবস্থা অবনতি হয়েছে। আমি গর্বের সাথে বলতে পাড়ি,পূর্বের পাসের হার যা ছিল এই বছর ও তাই রয়েছে, অাগামীতে অারো বাড়বে ইনশাল্লাহ। কিন্তু নিশ্চিত করেছি তারা শিক্ষাগ্রহন করে নকল পরিবেশে পরীক্ষা না দিয়ে একই ফলাফল করেছে। নকল মুক্ত পরিক্ষার কেন্দ্র ১ দিনে তা হয়নি। র্দীঘ চার বছর পর নকল মুক্ত পরিবেশে পরীক্ষা হওয়ায় গুনগত শিক্ষার মান বেড়েছে। আমি নিঃর্স্বাথে নকল প্রতিরোধ করেছি, তার কারন আমি একটি শিক্ষিত জনগোষ্ঠীর প্রতিনিধি হতে চাই ।

    শিক্ষায় খাতে দেবিদ্বারকে দেশবাসীর কাছে রোল মডেল হিসাবে গড়ে তোলায় অামার লক্ষ। কারন অামি বিশ্বাস করি, যে সমাজে শিক্ষার হার বেশি, সেই সমাজ তত উন্নত।

    মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও পূর্ণমিলনী কমিটির আহবায়ক মো. কামরুল হাসান ভূইয়া’র সভাপতিত্বে ও ইফতেখার ইব্রাহিম চারু’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক রতন, কুমিল্লা জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য ও উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শিরিন সুলতানা, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান, বসুন্ধরা গ্রুপ’র চীফ ফাইনান্সিয়াল অফিসার মোঃ তোফায়েল হোসেন, উপজেলা সেচ্ছাসেবক  লীগের যুগ্ন আহবায়ক আবদুল মান্নান মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শামিম

    অনুষ্ঠানে অারো বক্তব্য রাখেন, রাজামেহার  ইউপি চেয়ারম্যান এডভোকেট জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান  মো. তাজুল ইসলাম, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ সোহরাব  হোসেন, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ন আহবায়ক মামুনুর রশিদ সরকার, প্রভাবশালী  সদস্য   সরকার  মোহাম্মদ লিটন, ছায়েদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বর্তমান দাতা সদস্য প্রকৌশলী মো. সহিদুল ইসলাম, প্রধান শিক্ষক মো. শাহআলম ভ’ইয়া, বিদ্যুৎ সাহী মো. জাকির হোসেন প্রমূখ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com