• শিরোনাম

    ১০ টাকা কেজির চাল বিক্রি হচ্ছে হোটেলে

    অনুসন্ধান ডেক্সঃ | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮

    ১০ টাকা কেজির চাল বিক্রি হচ্ছে হোটেলে

    কুমিল্লার বরুড়ায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল হোটেলে বিক্রি করে দিয়েছেন এক ডিলার। আর চাল না পেয়ে ফিরে গেছেন হতদরিদ্র লোকজন। পরে স্থানীয় লোকজন দুটি হোটেল থেকে ১০ বস্তা চাল উদ্ধার করলেও ওই ডিলারের লোকজন হামলা চালিয়ে চালগুলো গোডাউনে নিয়ে গেছেন বলে জানা যায়।

    বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে বরুড়ার ঝলম ইউনিয়নে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

    তিনি বলেন, ‘ঘটনার পর ডিলার ওমর ফারুক তার গোডাউনে তালা মেরে পালিয়েছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

    জানা যায়, বরুড়ার ঝলম ইউনিয়নের হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল ওই এলাকার ডিলার ওমর ফারুক বৃহস্পতিবার দরিদ্রদের মাঝে বিতরণ না করে ঝলম বাজারের হারুন হোটেল ও মোল্লা হোটেলে বিক্রি করে দেন। এলাকার লোকজন বিষয়টি টের পেয়ে দুটি হোটেলে রক্ষিত ১০ বস্তা চাল উদ্ধার করেন। পরে ওই ডিলারের লোকজন হামলা চালিয়ে উদ্ধারকৃত চাল পুনরায় গোডাউনে নিয়ে যান। তাদের মারধরে কানাইল গ্রামের মনিরুল ইসলাম নামে একজন আহত হন বলে জানা যায়।

    খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম ঘটনাস্থলে হাজির হন। নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে ডিলার ওমর ফারুক গোডাউনে তালা লাগিয়ে পালিয়ে যান।

    ঘটনাস্থলে উপস্থিত চাল নিতে আসা কার্ডধারী মিনুয়ারা বেগম, শিরিনা বেগম, শাহিন, সালেহা বেগম, অহিদা খাতুনসহ আরো অনেকে ক্ষোভ প্রকাশ করে জানান, তারা চাল পাননি বরং ডিলার তাদের কাছ থেকে বরাদ্দকৃত কার্ড নিয়ে যায়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ‘ডিলার ওমর ফারুকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে’ বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন।-পরিবর্তন

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com