• শিরোনাম

    চৌদ্দগ্রামে মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়ন ফরম প্রদানে তালবাহানা

    আবুল হাশেম শান্ত,কুমিল্লা : | বুধবার, ১১ এপ্রিল ২০১৮

    চৌদ্দগ্রামে মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়ন ফরম প্রদানে তালবাহানা

    আবুল হাশেম শান্ত,কুমিল্লা :

    কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলাধীন ৮নং মুন্সিরহাট ইউনিয়নের ঐতিহ্যবাহী খিরনশাল ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার আসন্ন ম্যানেজিং কমিটির নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিতরণে মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে তালবাহানার অভিযোগ পাওয়া গিয়েছে। গত ৮ই এপ্রিল নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণের নির্ধারিত তারিখ থাকলেও ১১ তারিখ পর্যন্ত কোন ধরনের ফরম বিতরণ করা হয়নি। গত ৮ই এপ্রিল থেকেই মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুল হক না থাকায় মাদ্রাসার অফিস কক্ষে মনোনয়ন ফরম সংগ্রহে গিয়ে মনোনয়ন প্রত্যাশিরা ফিরে আসছেন ফরম ব্যতিতই। অধ্যক্ষকে ফোন করলে তিনি বিগত ৮ তারিখ থেকে প্রতিদিনই কোন কোন কাজের কথা বলে মাদ্রাসায় অনুপস্থিত থাকছেন। রিপোর্ট প্রকাশের দিনও উনাকে অনেক মনোনয়ন প্রত্যাশি ফোন করলে তিনি জরুরি কাজে কুমিল্লা রয়েছেন বলে জানান। এছাড়া তফসিল ঘোষনার দিন থেকেই তা প্রকাশের নিয়ম থাকলেও মাদ্রাসা কর্তৃপক্ষ মাদ্রাসার নোটিশ বোর্ডে তা প্রকাশ করে ২দিন পর।

    জানা যায়, প্রতি তিন বছরের জন্য খিরনশাল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত ৮ই এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষনা করে মাদ্রাসা কর্তৃপক্ষ। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ ১২ই এপ্রিল, যাচাই-বাছাই ১৬ই এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ১৮ই এপ্রিল। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল।

    নাম প্রকাশে অনিচ্ছুক এক মনোনয়ন প্রত্যাশি জানান, ৮ তারিখে মনোনয়ন ফরম বিতরণ করার সিদ্ধান্ত থাকলেও এখনো বিতরণ করা হয়নি। মনোনয়ন ফরম নেওয়ার শেষ তারিখ ১২ এপ্রিল। হয়তো ঐদিনও প্রধান শিক্ষক কোন না কোন কারণ দেখিয়ে অনুপস্থিত থাকবেন। তিনি জানান, মূলত একটি বিশেষ গোষ্ঠীর পক্ষে নির্বাচন ব্যতিতই একতরফা কমিটি করার অপচেষ্টায় রয়েছেন অধ্যক্ষ।

    এ বিষয়ে জানতে খিরনশাল ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুল হকের মুঠোফোনে কল দিলে তিনি জানান, একটা কাজে ব্যস্ত আছি । পরে কথা বলবো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com