• শিরোনাম

    দুই কোরিয়ার শিল্পীদের পারফরমেন্সে ‘অত্যন্ত মুগ্ধ’ কিম জং উন

    অনলাইন ডেস্ক : | বুধবার, ০৪ এপ্রিল ২০১৮

    দুই কোরিয়ার শিল্পীদের পারফরমেন্সে ‘অত্যন্ত মুগ্ধ’ কিম জং উন

    পিয়ংইয়ংয়ে উত্তর ও দক্ষিণ কোরীয় সঙ্গীত শিল্পীরা একই মঞ্চে হাতে হাত রেখে গান গেয়েছেন। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ব্যতিক্রমী এই কনসার্টটি এক আবেগঘন পরিবেশের মধ্যদিয়ে শেষ হয়। খবর এএফপি’র।
    দক্ষিণ কোরিয়ার পপ তারকারা বুধবার দেশে ফিরেছেন। চলতি সপ্তাহে তারা উত্তর কোরিয়ার রাজধানীতে দুটি কনসার্টে অংশ নেন।

    প্রথমটিতে উত্তর কোরীয় নেতা কিম জং উন উপস্থিত ছিলেন। তিনি শিল্পীদের পারফরমেন্সে ‘অত্যন্ত মুগ্ধ’ হয়েছেন বলে উল্লেখ করেন।

    চলতি মাসে যুগান্তকারী আন্তঃকোরীয় শীর্ষ সম্মেলনকে সামনে রেখে উভয় দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক জোরদারের অংশ হিসেবে তারা এই সফরটি করলেন। পিয়ংইয়ং-এ ১২ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন রিউগিয়োং জং জু ইয়ং জিমনেশিয়ামে দ্বিতীয় কনসার্টটির আয়োজন করা হয়। স্টেডিয়ামটি কাণায় কাণায় পূর্ণ হয়ে যায়।

    একই মঞ্চে উত্তর কোরিয়ার সামজিয়োন অর্কেস্ট্রা দক্ষিণ কোরীয় পপ তারকার সঙ্গে যোগ দেয়। কিম আকস্মিকভাবেই সস্ত্রীক প্রথম কনসার্টে উপস্থিত হন। তবে তিনি মঙ্গলবারের কনসার্টে উপস্থিত ছিলেন না।
    কিম অনুষ্ঠানে উপস্থিত হয়ে দক্ষিণ কোরীয় কে পপ গার্ল ব্যান্ডের তারকা রেড ভেলভেটের সঙ্গে রসিকতা করেন। মঙ্গলবার মেয়েদের দলটি জনপ্রিয় গান ‘রেড ফ্লেভার’ পরিবেশন করে।

    ৬১ বছর বয়সী সঙ্গীত শিল্পী চোই জিন-হি মঞ্চে উঠলে সবচেয়ে বেশি উচ্ছ্বসিত হয় দর্শক। তিনি ৮০’র দশকের জনপ্রিয় গান ‘দ্য মেজ অব লাভ’ পরিবেশন করেন।

    এটি উত্তর কোরিয়ার সাবেক নেতা কিম জং ইলের’ প্রিয় গান। উভয় দেশের গায়িকারা যৌথভাবে ‘পায়েকতু অ্যান্ড হারা আর মাই ফাদারল্যান্ড’ গানটি পরিবেশন করার সময় দর্শকরা আবেগ আব্লুত হয়ে দাঁড়িয়ে যায়। এটি উভয় কোরিয়ার পুনরায় একত্রীকরণ বিষয়ক একটি দেশাত্মবোধক গান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পুরুষ সেজে দুই নারীকে বিয়ে

    ১৬ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com