• শিরোনাম

    কুমিল্লায় ভন্ড কবিরাজ আতংক; চিহ্নিত করে এখনই ব্যবস্থা নিতে হবে

    মাহফুজ অাহম্মেদ,কুমিল্লা | সোমবার, ০২ এপ্রিল ২০১৮

    কুমিল্লায় ভন্ড কবিরাজ আতংক; চিহ্নিত করে এখনই ব্যবস্থা নিতে হবে

    1. কুমিল্লার সংবাদ পত্র গুলোর এখন শীর্ষ সংবাদগুলোর মধ্যে অন্যতম সংবাদ হলো ভন্ড কবিরাজ ।

    কুমিল্লায়  মাহাবুব নামের এক ভন্ড কবিরাজ দ্বারা প্রবাসীর শিশু সন্তানের মৃতূর  ঘটনায় সর্বত্র তোলপাড় সৃষ্টি  হয়েছে পুরো কুমিল্লা জেলা জুড়ে । শুধু  এ ঘটনাই নয় এর আগেও বেশ কিছু অপরাধমূলক কাজের কারনে আলোচনায় আসেন ভন্ড কবিরাজ মাহাবুব।

    শুধু মাহাবুব নয় কুমিল্লার ৬৮ লক্ষ মানুষের সেবার নামে, পাড়া মহল্লা থেকে শুরু করে গ্রাম শহরে ছড়িয়ে ছিটিয়ে আছে আরো শতাধিক ভন্ড কবিরাজ । অনুমোদনহীন কবিরাজি দাওয়াখানা খুলে  ভন্ড কবিরাজরা তৈরী করছে এক ভয়ানক প্রতারণার ফাঁদ।

    সাধারণত  রোগীরা না জেনে না বুঝে দালালদের চক্ররে পরে  এই ভন্ড কবিরাজদের নিকট দারস্থ হয়। যখন রোগীরা তাদের নিকট দারস্থ হয় তখনই চলতে থাকে বিভিন্ন ভন্ডামী । বিভিন্ন সময় নিদিষ্ট পরিমান অর্থ দিয়ে তাবিজ কিংবা কুফরির নামে বিভিন্ন কাজ করে বলে, রোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় ।

    এক অনুসন্ধানে বেড়িয়ে আসে চাঞ্চলকর তথ্য, কবিরাজদের প্রচারে নিয়োজিত থাকে ৫-৬ জন লোক বিভিন্ন স্থানে আরো বেশি হয়ে থাকে । তারাই কবিরাজের প্রচার এবং রোগী এনে দেওয়া হলো তাদের কাজ এরপর বাকীটা কবিরাজের । ভন্ড কবিরাজ তাদের কাছে আসা রোগীদের এমন ভাবে ফাদেঁ পা দেয় যে তখন কিছুটা গোলমাল মনে হলেও পিছু ফেরার কোনো সুযোগ থাকে না ।

    এই বিষয়ে সাধারন মানুষরা জানান , পুরো কুমিল্লা অঞ্চল এখন ভন্ড কবিরাজে ভরপুর । প্রত্যেক এলাকায় রয়েছে একজন করে কবিরাজ । বিভিন্ন ভাবে মানুষ তাদের প্রতারণার ফাদে ঁ পা দিয়ে বিভিন্ন সময় সর্বশান্ত হচ্ছেন । কেউ কেউ আবার  সব কিছু ছেড়ে ভন্ড কবিরাজের সেবায় মগ্ন ।

    এইসব কবিরাজরা ধর্মের দোহাই দিয়ে বিভিন্ন ভাবে প্রতারণা ফাদঁ তৈরী  করে যাচ্ছে । তাই সংশ্রিষ্ট কতৃপক্ষের উচিত এইসব ভন্ড কবিরাজদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে এখনই  আইনি ব্যবস্থা গ্রহন করতে হবে ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com