• শিরোনাম

    লাকসামে ভন্ড পীরের ওরস-মাহফিল পন্ড

    বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা॥ | রবিবার, ১১ মার্চ ২০১৮

    লাকসামে ভন্ড পীরের ওরস-মাহফিল পন্ড

    পুলিশের বাধায় কথিত পীরের ওরস-মাহফিল পন্ড হওয়ার সংবাদ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে লাকসাম উপজেলার উত্তরদা ইউপির চন্দনা গ্রামে। কথিত পীরের নাম মানিক মিয়া। সে এলাকায় পল্লী চিকিৎসক হিসেবে পরিচিত।
    স্থানীয় সূত্রে জানা যায়, পল্লী চিকিৎসক মিয়ার বড় ভাই শাহজাহান সামু ও ছোট ভাই শাহিন আলম কয়েক বছর পূর্বে মৃত্যু বরণ করে। দুই ভাইয়ের কবরকে পৃথকভাবে নিজ বাড়ির আঙ্গিনায় মাজারের আদলে তৈরী করে প্রতি বছর মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওরস-মাহফিলে আয়োজন করে। ওই ওরস-মাহফিলে মাইজভান্ডারের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্থান থেকে শিল্পী এনে রাতভর গানের আসর বসে। গানের আসর চলাকালে স্থানীয় ও বাইরে থেকে আসা তরুণ-তরুণীরা গাঁজা, ইয়াবাসহ অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ে। এছাড়াও রাতভর গানের আসরে উচ্চ শব্দের মাইকের আওয়াজে আশপাশের বাড়ির লোকদের ঘুমের চরম ব্যাঘাত ঘটে। কথিত পীর পল্লী চিকিৎসক মানিক মিয়ার বিরুদ্ধে এলাকায় দীর্ঘদিন যাবত নি¤œ মানের হারবাল ঔষধ বিক্রি করার অভিযোগ রয়েছে।
    ওইদিন ওরস-মাহফিলের অনুমতি পত্র না থাকায় এবং অসামাজিক কার্যক্রম চলার অভিযোগে লাকসাম থানা পুলিশের এস.আই রফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাহফিলটি বন্ধ করে দেন।
    এ বিষয়ে লাকসাম থানা পুলিশের ওসি (তদন্ত) আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সরকারি অনুমোদন না থাকায় মাহফিলটি বন্ধ করে দেওয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com