• শিরোনাম

    কুমিল্লায় ফসলি জমির ৪০ ফুট নিচে মিলল ৩০০ বছরের পুরানো বিশাল সেগুন গাছ

    সৈয়দ আহাম্মদ লাভলুঃ | মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮

    ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার সময় কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা এলাকার জামতলী দক্ষিণপাড়া ফসলি জমির ৪০ ফুট নিচে পাওয়া গেল প্রায় ৩০০ বছরের পুরানো বিশাল আকৃতির সেগুন গাছ।
    এলাকা সূত্রে জানা যায়, হাজী খোয়াজ আলীর বাড়ীর দক্ষিণ পার্শ্বে সমতল ভুমিতে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটছে এক দল শ্রমিক। ড্রেজার মেশিনের শ্রমিক হানিফ ও মোস্তফা জানান গত ১ মাস জাবত আমরা এ জমিতে ড্রেজার দিয়ে মাটি কাটতেছি। গত ২৬ ফেব্রুয়ারি সকালে ড্রেজার মেশিন চালু করলে মেশিনে মাটি না উঠায় আমরা দুজন মিলে মেশিনের ফিল্টারের কাছে যাই, যেয়ে দেখি বিশাল আকৃতির একটি গাছ।
    এলাকার মুরুব্বিরা জানান আমাদের জানা মতে অত্র এলাকায় ফসলের মাঠের আশে পার্শ্বে কোনো প্রকার খাল বা নদী নেই। ৪০ ফুট মাটির নিচে এত বিশাল আকৃতির গাছ কোথায় থেকে আসলো তা সবার মাঝে এক রহস্যের জন্ম দিয়েছে। জমির মালিক খোয়াজ আলী মিয়া জানান আমাদের জমির আশে পার্শ্বে কোনো সময় গাছ ছিল না, কিন্তু এত বিশাল আকৃতির প্রায় ৩০০ বছরের পুরানো পাহাড়ি সেগুন গাছটি কোথায় থেকে আসলো বা কি ভাবে আসলো আমি কিছুই বলতে পারছিনা। প্রায় ৮ ফুট মোটা ও ৩০ ফুট লম্বা গাছটি দেখার জন্য তাৎক্ষনিক এলাকার উৎসুখ জনতা ভিড় জমায়। এই রির্পোটি লেখা পর্যন্ত গাছটি মাটির নিচ থেকেই উপড়ে তোলার চেষ্ঠা চলছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com