• শিরোনাম

    পুলিশের বাধার মুখে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল, আটক ৪

    | শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০১৮

    পুলিশের বাধার মুখে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল, আটক ৪

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে প্রতিবাদে রাজধানীতে দলটির পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের নেতা-কর্মীরা জুম্মার নামাজের পর মিছিল বের করে। মিছিলটি নয়াপল্টনে আসলে সেখানে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।
    শুক্রবার জুম্মার নামাজের পরে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হয়। মিছিল দৈনিক বাংলার মোড় হয়ে নয়াপল্টনের বিএনপির পার্টি অফিসের দিকে যায়।
    বায়তুল মোকাররম থেকে বের হওয়া মিছিলটি পলওয়ের মার্কেটের সামনে আসলে আরেকটি মিছিল মূল মিছিলে সঙ্গে যুক্ত হয়। পরে মিছিলটি আরও বড় হয়ে নয়াপল্টনের পার্টি অফিসের দিকে এগুতে থাকে।
    এসময় মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের লাঠিচার্জ করে। দলটির কয়েকজন কর্মীকেও আটক করে পুলিশ।
    তবে মতিঝিল অঞ্চলের এডিসি শিবলী নোমান বলেন, শান্তিপূর্ণ মিছিল চলছিলো। পুলিশ তাতে সহায়তা করছিলো। পরে কিছু নেতাকর্মী অলিগলিতে ঢুকে পড়ায় তাদের গ্রেপ্তার করা হয়।
    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।
    এ মামলার অন্য চার অাসামী বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।
    রায়ের পর নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com