• শিরোনাম

    কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল ; জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ ৪জনকে গ্রেফতার

    | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৮

    কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল ; জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ ৪জনকে গ্রেফতার

    জিয়া অরফেনাজ দূর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের সাজা ও কারাগারে নেওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার দুপুরে কুমিল্লা দক্ষিণ জেলা ও কুমিল্লা মহানগর বিএনপির যোৗথ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধার অভিযোগ করেছে জেলা বিএনপি।তবে পুলিশ তা অস্বীকার করেছে।
    জানা যায়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী জানিয়ে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ শনিবার দুপুরে এক বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা বিএনপি। মিছিলে নেতৃত্ব দেন কুমিল্লা মহানগর বিএনপি নেতা আমিরুজ্জামান আমীর, আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রেজাউল কাইয়ুম, জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, মহানগর যুবদল সভাপতি উৎবাতুল বারী আবু প্রমুখ। প্রতিবাদ মিছিলটি নগরীর নজরুল এভিনিউ থেকে শুরু হয়ে রানী বাজার এলাকায় আসা মাত্র পেছন থেকে জেলা ডিবি পুলিশ ও কোতয়ালী মডেল থানা পুলিশ ধাওয়া করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ ৪জনকে পুলিশ গ্রেফতার করে।
    আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রেজাউল কাইয়ুম
    বলেন, আমাদের শান্তিপূর্ন মিছিলে পুলিশ বাঁধা দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের নেত্রীকে জেলে নেওয়া হয়েছে অথচ আমরা শান্তিপূর্ন ভাবে এর কোন প্রতিবাদ করতে পারছি না। এটা কি পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে ।
    কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুস সালাম বিএনপির মিছিলে পুলিশের বাঁধার অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশ কোন মিছিলে বাঁধা দেয়নি। শুধু মাত্র যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের গ্রেফতার করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com