• শিরোনাম

    ‘ কত টাকা দিলে সার্টিফায়েড কপি দ্রুত পাওয়া যাবে ’

    | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮

    ‘ কত টাকা দিলে সার্টিফায়েড কপি দ্রুত পাওয়া যাবে ’

    বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মুঠোফোনে কথা হলো দলটির মওদুদ আহমেদ। লন্ডন থেকে তারেক জিয়া ফোন করবেন। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য একটু খুশি হয়েই ফোনের অপেক্ষা করলেন। কিছুক্ষণ পর যথারীতি ফোন এলো। ব্যারিস্টার মওদুদ খুবই আনন্দ চিত্তে ফোন রিসিভও করলেন।

    অপরপ্রান্ত থেকে বলা হলো ‘আপনি শুক্রবার সন্ধ্যায় কার সঙ্গে দেখা করেছেন?’ ব্যরিস্টার মওদুদ একটু থতমত খেলেন, জিজ্ঞেস করলেন কেন বলুন তো? অপর প্রান্ত থেকে বলা হলো, বিকেলে ব্যারিস্টার মওদুদ সরকারের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করেছেন।

    ব্যরিস্টার মওদুদ প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করলেন। বললেন ‘ওটা ছিল স্রেফ সৌজন্য সাক্ষাৎ। তিনি আমার আত্মীয়।’ এরপর তারেক জানতে চাইলেন তাঁর মায়ের জামিনের কি হলো? উত্তরে মওদুদ বললেন, ‘সময় লাগবে।’ তাহলে আপনি পাবলিককে বললেন কেন যে ‘রোববার- সোমবার জামিন হবে।’

    ব্যারিস্টার মওদুদ বলেন, ‘সার্টিফায়েড কপি না পেলে কি করব।’ অপর প্রান্ত থেকে জানতে চাওয়া হলো ‘কত টাকা দিলে সার্টিফায়েড কপি দ্রুত পাওয়া যাবে।’

    এবার বিনয়ী মওদুদ একটু বিরক্তই হলেন বললেন, ‘টাকা দিয়ে সব কিছু হয় না। আপনি যতদিন ভাববেন টাকা দিয়েই সব কিছু হয়, ততদিন ভুলেই ডুবে থাকবেন। রাজনীতি করতে হলে এই চিন্তা মাথা থেকে নামাতে হবে। টাকাই আপনাকে শেষ করবে।’ বলেই মওদুদ ফোন কেটে দিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে onusondhanbd24.com